রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন

করোনার থাবায় বিশ্বে মৃত ও আক্রান্ত বেড়েছে

করোনার থাবায় বিশ্বে মৃত ও আক্রান্ত বেড়েছে

স্বদেশ ডেস্ক:

মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃত ও আক্রান্তের সংখ্যা বেড়েছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও আক্রান্ত কিছুটা বেড়েছে। এ সময় মারা গেছে চার হাজার ৯৪৭ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ লাখ ২০ হাজার ৫৪৮ জনে। আর শনাক্ত হয়েছে তিন লাখ ৩৯ হাজার ৯২৮ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ কোটি ৭৮ লাখ ৫৪ হাজার ৫৬৮ জন।

এর আগে সোমবার করোনায় মৃত্যু হয়েছিল চার হাজার ৫৯৫ জনের। শনাক্ত হয়েছে তিন লাখ ২৭ হাজার ১১৩ জন।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় তিন কোটি ৪২ লাখ ৮৫ হাজার ৮১৪ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে চার লাখ ৫৮ হাজার ৪৭০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন দুই কোটি ১৮ লাখ ১৪ হাজার ৬৯৩ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ছয় লাখ ৭ হাজার ৯৫৪ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৯০ লাখ ৯৭ হাজার ৩১১ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৪০ হাজার ৬৩২ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮৫ লাখ ৫৪ হাজার ১৯২ জন। মারা গেছেন ২ লাখ ৩৯ হাজার ৬৯৩ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩০তম।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877